• রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪২৯

বাংলাদেশের খবর

কসবা সীমান্ত হাট পরিদর্শনে ভারত ও বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং টিম

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ জুন ২০২৩

আশিকুর রহমান মিঠু, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: 
তিন বছরেরও বেশি সময় ধরে বন্ধ থাকা ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট পুনরায় খুলে দেয়ার উদ্যোগ নিয়েছে হাট ব্যবস্থাপনা কমিটি। হাটের অবকাঠামোর প্রয়োজনীয় সংস্কার কাজের জন্য ভারত ও বাংলাদেশের যৌথ ইঞ্জিনিয়ারিং টিম সীমান্ত হাট পরিদর্শন করেছে। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে টিম দু'টি হাট পরিদর্শন করে।
বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং টিমের নেতৃত্বে ছিলেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সীমান্ত হাট ব্যবস্থপনা কমিটির সদস্য মো. আমিমুল এহসান খান। আর ভারতীয় তিন সদস্যের ইঞ্জিনিয়ারিং টিমের নেতৃত্ব দেন অনুরাগ সেন।
করোনা মহামারির কারণে গত ২০২০ সালের মার্চে অনির্দিষ্টকালের জন্য কসবা সীমান্ত হাটের কার্যক্রম বন্ধ করে দেয় দুই দেশের হাট ব্যবস্থাপনা কমিটি। সম্প্রতি হাটটি খোলার বিষয়ে উদ্যোগ নেয়া হয়। তবে দীয়র্ঘদিন বন্ধ থাকায় হাটের ভেতরের কিছু অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো সংস্কারের জন্য প্রাক্কলন করতে দুইদেশের ইঞ্জিনিয়ারিং টিম হাট পরিদর্শন করে।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিমুল এহসান খান জানান, আগামী এক সপ্তাহের মধ্যে হাটের ক্ষতিগ্রস্ত অবকাঠামো সংস্কারে প্রাক্কলন করা হবে। এরপর সংস্কার কাজ শেষ করে দ্রুত সময়ের মধ্যে হাটটি উন্মুক্ত করে দেওয়া হবে ক্রেতা-বিক্রেতাদের জন্য।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads